চলে যাচ্ছি
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২৭-০৪-২০২৪

চলে যাচ্ছি
চলে যাচ্ছি তোমাকে ছেড়ে
নিঃশব্দে আমাকে বুঝাইঃ
এই ভালো বেশ হলো ।
বেশ বেশ ।শেষমেশ ।

চলে যাচ্ছি
আশ্চর্য ব্যথাসহ ।
বুঝাতে পারিনা দুঃখ টুকু
বোঝা হয়ে ধরা-ছোঁয়ার
বাইরে হায় !বহু দূরে ।

চলে যাচ্ছি
তোমাকে ছেড়ে-- তোমাকে নিয়ে
বুকের ভিতর নির্বিঘ্নে হা !
তুমি হৃদপিণ্ড জুড়ে
খেলতে খেলতে আমার সাথে ।

চলে যাচ্ছি
তোমার চোখ,তোমার হাসি ,
তোমার কাঁধ ,চিবুক, বাহু
নিটোল গ্রীবা,ভেজা চুল
উষ্ণ নাকের ঘ্রাণ ফেলে ।

চলে যাচ্ছি
জানালা দিয়ে ছুটে যাচ্ছে
গ্রামগুলো,ঘরবাড়ি
ধান ক্ষেত, বৃদ্ধ যুবা----
এবং মেঘের ভেতর তুমি !

চলে যাচ্ছি
আশ্চর্য ব্যথা সহ
তোমাকে লালন করতে করতে
তোমার মদির হরিণী চোখ,
তোমার ঠোঁট,ভাবতে ভাবতে ।

তোমার হাসি ,তোমার চোখ
পিছু ডাকে ।চলে যাচ্ছি ----
তবুও আমি চলে যাচ্ছি ,
তোমাকে ছেড়েঃতুমি যাচ্ছ ,
আমার সাথে !

পাবনা ঃ০৯।০৩।১৯৮২
রাত ১১ঃ৪০ টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।